Breaking

Tuesday, November 13, 2018

ডেনমার্কে বৃত্তি নিয়ে পড়াশোনা, রয়েছে চাকরির সুযোগ

ডেনমার্কে বৃত্তি নিয়ে পড়াশোনা, রয়েছে চাকরির সুযোগ
ইন্টারন্যাশনাল লাইভ: ডেনমার্কের স্ক্যানডিনাভিয়ায় অবস্থিত আলবর্গ বিশ্ববিদ্যালয় হতে পারে বিশ্বব্যাপী শিক্ষার্থীদের এক অনন্য বিদ্যাপিঠ।
মাত্র ৬ হাজার ইউরো ডলার ব্যায়ে উচ্চ শিক্ষা লাভের সুযোগ রয়েছে এখানে। আর সঙ্গে শিক্ষা, চিকিৎসা বৃত্তিও পাওয়া যাবে।
দেশটির নাগরিকদের ন্যায় বিদেশী শিক্ষার্থীরাও এখানে পাচ্ছেন পড়াশুনার পাশাপাশি পার্টটাইম ও ফুলটাইম কাজের সুযোগ।

আন্ডার গ্রাজুয়েট, পোস্ট গ্রাজুয়েট, এরাসমাস ও এক্সচেইন্জ এই চারটি স্তরে এখানে  ইংরেজী মাধ্যমে উচ্চ শিক্ষা লাভ করা যায়।
বিশ্ববিদ্যালয়ের প্রোগ্রামের মধ্যে রয়েছে আর্ট, টেকনোলজি, যোগাযোগ ও নিউ মিডিয়া, মেডিওলজি, বায়োটেকনোলজি, বিজনেস স্টাডিজ, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং, ম্যানুফ্যাকসারিং ও অপারেশন ইঞ্জিনিয়ারিং, ভাষা ও আন্তর্জাতিক শিক্ষা এবং রোবোটিজের মতো  বিষয়গুলো ছাড়াও গবেষণাধর্মী অনেক বিষয়।
পিএইচডি ডিগ্রির জন্যও আবেদনের সুযোগ রাখা হয়েছে এই প্রতিষ্ঠানে। তবে শিক্ষার্থীরা পিএইচডি ডিগ্রির জন্য আলাদা প্রতিষ্ঠানেও আবেদন করতে পারেন। এজন্য বিজ্ঞান, কলা ও বিজনেস বিভাগের বিষয়ের জন্য রয়েছে আলাদা ডক্টোরাল কলেজ।
শিক্ষার্থীদের মেধা বিকাশে এখানে রয়েছে সমস্যা চিহ্নিত করে সমাধানধর্মী শিক্ষা পদ্ধতি। যা পিবিএল নামে পরিচিত। 
এই পদ্ধতিতে শিক্ষার্থীদের গ্রুপভিক্তিক কাজের অংশ হিসেবে বড় ধরণের লিখিত অ্যাসাইনমেন্ট জমা দিতে হয়। এতে করে শিক্ষার্থীরা চাকরীর বাজারে তাদের দক্ষতা বৃদ্ধি করে একাডেমিক ও সামাজিক উৎকর্ষ সাধন করতে পারে।
সুতরাং উচ্চশিক্ষা লাভ করে দেশ ও জাতির কল্যাণে কাজ করার প্রত্যয়ে বাংলাদেশী শিক্ষার্থীরা সহজেই বেছে নিতে পারেন আলবর্গ বিশ্ববিদ্যালয়কে।

দ্রষ্টব্য এটি শুধুমাত্র প্রকৃত শিক্ষার্থীদের জন্য যারা সত্যিই বিদেশ থেকে বিদেশে পড়াশোনা করতে আগ্রহী। আবেদনকারীরা দৃঢ়ভাবে আমাদের অফিসে :
 সরাসরি যোগাযোগ বা মৌলিক তথ্যের জন্য ফোন 01911878274 এ সরাসরি যোগাযোগ করার অনুরোধ জানানো হয়। যদি আপনি আরও যেতে চান তবে পাসপোর্ট সহ আপনার সমস্ত অ্যাকাডেমিক নথির সাথে আমাদের অফিসে যান।

সানরাইজ এডুকেশন কন্সালটেন্টস
ফোন: 01911878২74; 01707272625
ইমেইল: info@sunrise-bd.net
ওয়েবসাইট: www.sunrise-bd.net

No comments:

Post a Comment